Pages

শুক্রবার, ২৪ জুন, ২০১৬

ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের সব কারাগারে রেড অ্যালার্ট জারি: আইজি প্রিজন

নাশকতার শঙ্কায় দেশের সবগুলো কারাগারে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার রাত থেকে এ অ্যালার্ট জারি করা হয় বলে জানা গেছে।

মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন রাইজিংবিডিকে বলেন, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এ অ্যালার্ট জারি করা হয়। একই সঙ্গে কারাগারে থাকা বন্দিদের খাবার, কারাগারে আসা কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হবে। কারাগারে দর্শনার্থীরা তল্লাশির পর বন্দিদের সঙ্গে কেউ দেখা করতে পারবেন। এ ছাড়া কারা ফটকের সামনে বহিরাগত কেউ ঘোরাফেরা করতে পারবে না। কারাগারের ভেতরে-বাইরে দায়িত্বরত ব্যক্তিরা যদি দায়িত্বে অবহেলা করেন, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রেড অ্যালার্ট জারি হওয়ার পর শুক্রবার গভীর রাত থেকে কারাগারের নিজস্ব নিরাপত্তা বাহিনীর সঙ্গে সাদাপোশাকে গোয়েন্দাদের নজরদারি বাড়ানো হয়েছে। একই সঙ্গে কেন্দ্রীয় কারাগারসহ জেলার কারাগারগুলোতে পোশাক পরিহিত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর এসব সদস্য কারা ফটকের সামনে অপরিচিত বা সন্দেহজনক কাউকে মনে হলে তার দেহ তল্লাশি করছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ অ্যালার্ট অব্যাহত থাকবে
  • 1Blogger Comment
  • Facebook Comment

1 Comment